স্বাস্থ্য সেবকদের প্রতি বাংলাদেশি কমিউনিটি ইন নটিংহাম এর কৃতজ্ঞতা উপহার প্রদান

ব্রিটিশ বাংলা নিউজ : জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে যে মানুষগুলো সবসময় আমাদের বিপদে পাশে দাঁড়ায় তারা হচ্ছেন আমাদের জাতীয় হিরো ন্যাশনাল হেলথ সার্ভিসের ডাক্তার, নার্স সহ সকল যোদ্ধা। নিজেদের জীবনের শত ঝুঁকি নিয়েও তারা আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছেন করোনা আক্রান্ত অসংখ্য মানুষকে, সেজন্য হয়ত তাদের করতে হচ্ছে ব্যাক্তিগত, পারিবারিক এবং সামাজিক অনেক বিসর্জন। তাদের এই মহৎ কাজের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করার জন্য বাংলাদেশি কমিউনিটির ইন নটিংহাম (বি সি এন) এর পক্ষ থেকে কিছু সেচ্ছাসেবক গিয়েছিলেন নটিংহামের কুইন্স মেডিকেল সেন্টারে। তারা সেখানে ডাক্তার, নার্স এবং হাসপাতালের অন্যান্য কর্মীদের জন্য উপহারস্বরূপ নিয়েছিলেন কিছু ফুল, ধন্যবাদ কার্ড এবং সামান্য কিছু খাবার।

নটিংহামের বাংলাদেশীদের পক্ষ থেকে হাসপাতাল কর্মীদের ধন্যবাদ জানান নটিংহামের কৃতি ডাক্তার ও বি সি এন অর্গানাইজার তানভীর হোসেন, নটিংহাম সিটি কাউন্সিলের প্রিন্সিপাল প্ল্যানিং অফিসার তৌফিকুল ইসলাম রিমন, নটিংহাম ট্রেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড: মুফতি মাহমুদ, প্রকৌশলী সাদি উল হক সাদি, গবেষক তানভির আহমেদ, বেঙ্গল ইউনাইটেড ক্রিকেট ক্লাবের তারেক আহমেদ এবং অন্যান্য বাংলাদেশি সেচ্ছাসেবকরা।

এই আয়োজনে (বি সি এন) এর প্রধান সেচ্ছাসেবক সাইফুল আমিন বলেন, “আমাদের ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য ব্যাবস্থার সাথে জড়িত সবাই রাত দিন আমাদের সেবা দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিশেষ করে কোভিড-১৯ এর এই ক্রান্তিলগ্নে তারা আমাদের জন্য যে ত্যাগ স্বীকার করছেন তার বিনিময় আমরা হয়ত দিতে পারবো না, তাই তাদের প্রতি কৃতজ্ঞতাস্বরূপ আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ।” উক্ত উপহার সামগ্রী কুইন্স মেডিকেলের ডক্টরস মেস এবং ইমার্জেন্সী বিভাগের ডাক্তারদের মধ্যে প্রদান করা হয়। সেখানকার ডাক্তার এবং নার্সরা বাংলাদেশি কমিউনিটির সবার প্রতি ধন্যবাদ এবং শুভকামনা জানান।

করোনা ভাইরাস শুরুর পর থেকে নটিংহাম বাংলাদেশি কমিউনিটি বিভিন্নভাবে বাংলাদেশের অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তারা ঈমান ইনিশিয়েটিভ নামে সেচ্ছাসেবক সংস্থার মাধ্যমে বাংলাদেশের দরিদ্র, অসহায় এবং করোনা আক্রান্ত বিপদগ্রস্ত মানুষকে ত্রাণ, বাসস্থান এবং চিকিৎসাসেবার ব্যাবস্থা করে দিচ্ছেন। পাশাপাশি অন্যান্য উদ্যোগের মাধ্যমে ঈমান ইনিশিয়েটিভ বাংলাদেশের দরিদ্র মানুষকে সাবলম্বী হওয়ার জন্য বিভিন্নভাবে সহায়তা দিয়ে যাচ্ছে।

নটিংহাম বাংলাদেশি কমিউনিটি ব্রিটেনেও তাদের সাহায্যের এই ধারা অব্যহত রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!