বাংলাদেশে ৭,৬৬৭ জন করোনা রোগীর মধ্যে ৮৮১ জনই স্বাস্থ্যকর্মী !

https://www.youtube.com/watch?v=4Q6-AciXIXk

ব্রিটিশ বাংলা নিউজ : বাংলাদেশে এ পর্যন্ত ৮৮১ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক ৩৯২ জন, নার্স ১৯১ জন এবং টেকনোলজিস্টসহ অন্যান্য স্বাস্থ্যকর্মী ২৯৮ জন। এর মধ্যে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের মৃত্যু হয়েছে।

চিকিৎসকদের প্রধান সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-বিএমএ এ তথ্য জানিয়েছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, দেশে একদিনে আরও ৫৬৪ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৬৬৭ জন।

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬৮ জন হয়েছে। এই সময়ে হাসপাতালে থাকা আরও ১০ জন জন সুস্থ হয়ে ওঠায় এ পর্যন্ত মোট ১৬০ জন সুস্থ হয়ে উঠেছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ২৯টি ল্যাবে এখন করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে ৪ হাজার ৯৬৫টি নমুনা পরীক্ষা হয়েছে।

রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, শহীদ সোহরওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল এবং বেসরকারি রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা, রাজারবাগ পুলিশ হাসপাতাল, মিরপুরের লালকুটি হাসপাতাল ও নারায়ণগঞ্জের সাজেদা ফাউন্ডেশন হাসপাতালকে কোভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!