মঠবাড়িয়ায় করোনা সংকটে সামাজিক দূরত্ব বজায় রেখে চাল ও নগদ অর্থ সহায়তা প্রদান

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতনিধি ঃ
পিরোজপুরের মঠবাড়িয়ায় চলমান করোনা ভাইরাস সংক্রমন রোধে প্রান্তিক মানুষের দুর্ভোগ লাঘবে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য শস্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। শনিবার উপজেলা প্রশাসন এর উদ্যোগে উপজেলার ধানীসাফা, মিরুখালী ও তুষখালী ইউনিয়নের ৩৯৮ঁন দরিদ্র মানুষের মাঝে এ সহায়তা বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস এ বিতরণ কর্মসূচিতে উপস্থিত থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে এ সহায়তা বিতরণ করেন। বিতরণ কর্মসূচিতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদারসহ সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, করোনা ভাইরাসের কারনে লক ডাউনের শিকার হয়ে আয় রোজগার বন্ধ হয়ে যাওয়া প্রান্তিক মানুষকে সহায়তা দানের লক্ষে সরকার মঠবাড়িয়া উপজেলার ১৯ মেট্রিক টন চাল ও ৯৪ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। এর মধ্যে এক হাজার ৯০০জনকে চাল ও ৩০০ জনকে নগদ অর্থ সহায়তা মোট ২ হাজার ২০০জনকে প্রথম ধাপে এ সহায়তা দেওয়া হবে। এর অংশ হিসেবে আজ শনিবার উপজেলার তিন ইউনিয়ন তুষখালী,মিরুখালী ও ধানীসাফায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। তালিকাভূক্ত দরিদ্ররা পরিবার প্রতি ১০ কেজি চাউল ও নগদ ৩০০ টাকা প্রদান করা হয়েছে। পর্যাক্রমে বাকি ইউনিয়নগুলোতে এ বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বিতরন শেষে মঠবাড়িয়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস জানান, করোনা সংকটের কারনে আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়া একদম নিন্ম আয়ের প্রান্তিক মানুষ কস্ট ভোগ করছেন। তাই সরকার এ সহায়তা দিতে বরাদ্দ দিয়েছেন। সাহায্য বিতরণে প্রাপ্ত বরাদ্দ এবং উপজেলার জনসংখ্যার বিষয়টি মাথায় রেখে কিছুটা পরিবর্তন আনা হয়েছে বলে তিনি জানান। তিনি আরও জানান,চাল ডালের পরিবর্তে নগদ টাকা প্রদান করা হবে। কারণ কোনো উপকারভোগীর হয়তো চাল,ডাল থেকে ঔষধ কিংবা অন্য দ্রব্যের বেশি প্রয়োজন রয়েছে।এেেত্র নগদ টাকা দিলে তিনি ঐগুলি কিনতে পারবেন।
তবে একই ব্যক্তিকে একসাথে চাউল এবং নগদ টাকা দেওয়া হবেনা।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!