প্রবাসী হয়রানি বন্ধে লন্ডনে পররাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান

নিউজ ডেস্ক : প্রবাসীদের হয়রানী বন্ধ ও দেশে প্রবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীরা।

গতকাল ২৭জুন সোমবার সকালে ওয়েষ্ট লন্ডনের গষ্টার্স মিলিনিয়াম হোটেলে বাংলাদেশেপররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে. আব্দুল মোমেনের সাথে তাঁর হোটেল কক্ষে সাক্ষাৎকরে প্রবাসীদের সসম্যা সম্বলিত একটি স্মারকলিপি পররাষ্ট্রমন্ত্রীর হাতেতুলে দেন প্রবাসী নেতৃবৃন্দ। ‘‘ আমরা সিলেট বাসী‘র’’ পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রীরসাথে ঘণ্ঠাব্যাপী বৈঠকে প্রবাসী নেতৃবৃন্দ প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলেধরেন। প্রবাসী নেতৃবৃন্দ বলেন রাজধানী ঢাকা সহ দেশের সর্বত্র একটি ভূমি খেকো চক্রগড়ে উঠেছে, এই চক্রটি বিভিন্ন ধরনের জালিয়াতির মাধ্যমে প্রবাসীদেরঅবর্তমানে প্রবাসীদের সম্পদ আত্মসাৎ করতে লিপ্ত । অনেকেই সময়মত দেশে যেতে পারছেননাবা গেলেও সময় সল্পতা ও লালফিতার দৌলাত্মের কারনে বিফল হয়েই বিদেশ ফিরতেবাধ্য হন। এছাড়া রয়েছে ঘুষ দুর্নীতি এবং স্থানীয় দালাল চক্রের দৌরাত্ম।পররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের আশ্বস্থ করে বলেন এমন অনেক বিষয় সম্পর্কে তিনি নিজেওয়াকিবহাল রয়েছেন, প্রবাসীরা যাতে দ্রুততম সময়ের ভেতর এর প্রতিকার পান ব্যবস্থানেবেন। প্রযোজনে আইনের সংস্কার করতে আইন মন্ত্রীকে বলবেন। তাৎক্ষনিকভাবেপররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের সামনেই বিষয়টি আইনমন্ত্রীকে জানিয়ে দেন।তিনি বলেন দেশে ফিরে দ্রুত ব্যবস্থা নেবেন ।

পররাষ্ট্রমন্ত্রী বলেনমাননীয় প্রধানমন্ত্রী প্রবাসীদের ব্যাপারে খুবইআন্তরিক। বৈঠকে প্রবাসীদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাংবাদিক মতিয়ারচৌধুরী, মানবাধিকার নেতা আনসার আহমেদ উল্লাহ, সাবেক কাউন্সিলারনূরুদ্দিন আহমদ, বিশ্ববাংলা ফাউন্ডেশনের চেয়ার শাহ মোস্তাফিজুররহমান বেলাল, ড. আনিছুর রহমান আনিছ , যুবনেতা জামাল আহমদ খান, লন্ডনস্থ বাংলাদেশ মিশনের মিনিষ্টার প্রেস আশিকুন নবী চৌধুরী, কয়েস চৌধুরী প্রমুখ ।

স্মারকলিপিতে স্বাক্ষর করেন সাংবাদিক মতিয়ার চৌধুরী, মানবাধিকার নেতা আনসার আহমেদ
উল্লাহ, সাবেক কাউন্সিলার নূরুদ্দিন আহমদ, বিশ্ববাংলা ফাউন্ডেশনের চেয়ার শাহ
মোস্তাফিজুর রহমান বেলাল, সংগঠনের সম্পাদক ড. আনিছুর রহমান আনিছ ও যুগ্ন সম্পাদক
যুবনেতা জামাল আহমদ খান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!