ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকতায় অ্যাওয়ার্ড প্রদান করবে

নিউজ ডেস্ক : ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির নবম সাধারণ সভা গত ১২ অক্টোবর নিউরোডে অফিসে রিপোর্টার্স ইউনিটির সভাপতি জনাব আনসার আহমদ উল্লাহ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক মো: সাজিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সাধারণ সভায় প্রথমেই শুভেচ্ছা জানিয়ে সাধারণ সম্পাদক মো: সাজিদুর রহমান বাৎসরিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। পরে ট্রেজারার মুহাম্মদ সালেহ আহমদ বাৎসরিক বাজেট সবার সামনে উপস্থাপন করেন এবং বাজেট বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

উক্ত সভায় আলোচনা শেষে যে সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করা তার মধ্যে অন্যতম হলো ইউকে বি আর ইউ মিডিয়া এ্যাওয়ার্ড আগামী ফেব্রুয়ারি মাসে এই এ্যাওয়ার্ড অনুষ্ঠান করার পরিকল্পনা গ্রহণ করা হয়। এই এ্যাওয়ার্ডের জন্য রিপোর্টার্স ইউনিটির সদস্য যে কেউ নূন্যতম ১০ বছর সাংবাদিকতায় সম্পৃক্ত থাকলে নির্ধারিত ফরম পূরণ করে প্রমাণাধি ও তথ্য জমা দেওয়ার জন্য বলা হয়। তাছাড়া রিপোর্টার্স ইউনিটির সদস্য নয় এমন সব বিশিষ্ট সাংবাদিক তথা প্রবীন /তরুণ সাংবাদিকদেরও নাম প্রস্তাব বা আবেদন গ্রহণ করার সিদ্ধান্ত হয়।

এসভায় সভাপতি, সম্পাদক, কোষাধক্য ও মিডিয়া সম্পাদক গঠনতন্ত্র অনুযায়ী এই মিডিয়া এ্যাওয়ার্ড জুড়ি বোর্ডের সদস্য হিসেবে এ্যাওয়ার্ডের চূড়ান্ত মনোনয়ন এবং একটি ম্যাগাজিন প্রকাশ করবেন ।

তাছাড়াও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির মানবিক তথা শিক্ষাউন্নয়ন প্রজেক্ট অনুদানের অর্থ বাংলাদেশে সাংবাদিক পরিবারের মেধাবী শিক্ষার্থীর মাঝে ইউকে বিআর ইউ শিক্ষাবৃত্তি ২০২২ ইং হিসেবে একটি সনদপত্র সহ রিপোর্টার্স ইউনিটির নূন্যতম একজন সদস্যের উপস্থিতিতে নভেম্বরের মধ্যে অনুদানের অর্থ সংগ্রহ করে, যথাসময়ে বৃত্তির অর্থ বিতরণ অথবা শিক্ষার্থীর অভিবাবকের ব্যাংক একাউন্টে প্রদান করার সিদ্ধান্ত গৃহিত হয়। অনুদান সংগ্রহ করে এই প্রজেক্ট বাস্তবায়নে থাকবেন সভাপতি আনসার আহমদ উল্লাহ, সম্পাদক মো: সাজিদুর রহমান, কোষাধক্য মুহাম্মদ সালেহ আহমদ, ওয়েলফেয়ার সম্পাদক মিজানুর রহমান মীরু এবং ঐ সময়ে বাংলাদেশে রিপোর্টার্স ইউনিটির সদস্য যিনি ভ্রমণ করিবেন তিনি এই প্রজেক্টের সদস্য হিসেব অন্তর্ভূক্ত থেকে বাংলাদেশে রিপোর্টার্স ইউনিটির এই শিক্ষাবৃত্তি বিতরন করবেন বলে সিদ্ধান্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!