সাবিনার পরিবার একা নয়, ‘জাস্টিজ অ্যান্ড সলিডারিটি সাবিনা’ শীর্ষক সমাবেশে- রুশনারা আলী এমপি

মুহাম্মদ শাহেদ রাহমান  :

লন্ডনে ‘জাস্টিজ অ্যান্ড সলিডারিটি সাবিনা নেসা’ শীর্ষক সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।
যুক্তরাজ্যের দক্ষিণ-পূর্ব লন্ডনের লুইশামের বাসিন্দা ও ক্যাটফোর্ড রুশ গ্রীন প্রাইমারী স্কুলের শিক্ষিকা সাবিনা নেসার হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে পূর্বলন্ডনের মারিয়াম সেন্টারে “জাস্টিজ অ্যান্ড সলিডারিটি সাবিনা নেসা” শীর্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২৪ সেপ্টম্বর সুফিয়া আলমের পরিচালনায় এই সমাবেশে বক্তারা বলেছেন, শিক্ষিকা সাবিনার মতো একজন উজ্জল নক্ষত্রের নৃশংস হত্যাকাণ্ড আমাদের কমিউনিটিকে ভাবিয়ে তুলেছে ।


এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে আমাদের সমাজে এমন সব মানুষ লুকিয়ে রয়েছে,
 যারা নারীদের জন্য অত্যন্ত বিপদজনক।


আমাদের রাস্তাঘাট নারিদের জন্য নিরাপদ নয়। নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার ও পুলিশকে এখনই যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ সমাবেশে বক্তব্য রাখেন নিহত সাবিনার চাচা শাহীন মিয়া,  রুশনারা আলী এমপি, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলার মতিনুজ্জামান, টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরামের চেয়ারম্যান অ্যালেন গ্রীন, ইস্ট লন্ডন মসজিদ এন্ড এলএমসি ডাইরেক্টর দেলওয়ার খান ও টেলকো টাওয়ার হ্যামলেটসের অর্গানাইজার ফিল ওয়ারবার্টন প্রমুখ।

নিহত সাবিনার চাচা শাহীন মিয়া বলেন, আমার ভাতিজি স্কুল শিক্ষিকা সাবিনা নেছার ‘র রহস্যজনক মৃত্যূতে আমাদের পরিবার ও বাংলাদেশী কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। ঘাতকের হাতে স্কুল শিক্ষিকা ও নিরাপদ নয়।

গত ১৭ সেপ্টম্বর দক্ষিণ-পূর্ব লন্ডনের লুইশামের আমার ভাতিজি এই স্কুল শিক্ষিকার মর্মান্তিক মৃত্যুতে আমাদের কমিউনিটি একজন মেধাবী ও মানুষ গড়ার কারিগরকে হারাল।
অবিলম্বে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে হত্যাকারীদের বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করতে যথাযথ কর্তৃপক্ষ ও সরকারের প্রতি এই দাবী জানাচ্ছি।

নিহত সাবিনার প্রতি গভীর শোক-শ্রদ্ধা ও তাঁর পরিবারের প্রতি সমবেনা জানিয়ে — ব্রিটিশ এমপি রুশনারা আলী বলেন, সাবিনার পরিবার একা নয়, আমরা আছি তাদের সঙ্গে। নারীরা বিভিন্নভাবে হয়রানীর শিকার হচ্ছেন। যথাযথ আইন প্রনয়নের মাধ্যমে নারিদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!