ফিনল্যান্ড প্রবাসী ডঃ মজিবুর দফতরি হেলসিংকি সিটি নির্বাচনে গ্রিন পার্টির প্রার্থী

নিউজ ডেস্ক : বাংলাদেশী বংশোদ্ভূত ফিনিশ নাগরিক ডঃ মজিবুর দফতরি ফিনল্যান্ডের হেলসিংকি সিটি কাউন্সিল নির্বাচনে জনপ্রিয় গ্রিন পার্টি থেকে মনোনয়ন লাভ করেছেন । নির্বাচন অনুষ্ঠিত হবে ১৩ জুন । উল্লেখ্য যে তিনি রাজধানী হেলসিংকি থেকে ২০২১ এর নির্বাচনে একমাত্র বাংলাদেশী প্রার্থী হওয়ায় বাংলাদেশী কমিউনিটির মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে ।

পেশাগত জীবনে ডঃ মজিবুর দফতরি ফিনল্যান্ডের হেলসিংকি ও তাম্পেরে বিশ্ববিদ্যালয় এবং ডেনমার্কের রস্কিলডে বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও শিক্ষকতা করেছেন । ২০১৮ সালে তিনি লন্ডন ভিত্তিক লেখক ও সাংবাদিকদের মতামত প্রকাশের স্বাধীনতা রক্ষার আন্তর্জাতিক সংগঠন পেন ইন্টারন্যাশনালের বিশেষ আমন্ত্রিত গবেষক হিসেবে কাজ করেছেন এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় এলাকার উপর । তিনি পেন ফিনল্যান্ডের ট্রাস্টি এবং রাইটার্স এট রিস্ক ও রাইটার্স ফর পিস কমিটির চেয়ারম্যান হিসেবেও কাজ করেছেন । তিনি ব্রিটিশ বাংলা নিউজ টিভির একজন সাংবাদিক এবং টক শো হোস্ট ।

নির্বাচন প্রসঙ্গে ডঃ মজিবুর দফতরি বলেনঃ “হেলসিংকি সিটি নির্বাচনে জয়ী হলে আমি বাংলাদেশীসহ চাকুরীর বাজারে পিছিয়ে থাকা সকল বিদেশী অভিবাসীদের জন্য বিশেষ ট্রেনিং ও কর্মসংস্থানের ব্যবস্থা করবো । আমি ঈদে সরকারী ছুটি, হেলসিংকিতে একটি গ্র্যান্ড মসজিদ নির্মাণসহ ফিনল্যান্ডের ধর্মীয় সংখ্যালঘুদের বিভিন্ন দাবী আদায়ে কাজ করবো । এজন্য আমি দলমত নির্বিশেষে ফিনল্যান্ড প্রবাসী বাঙালী এবং বাংলাদেশী সবার একান্ত সহযোগিতা কামনা করছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!