বাংলাদেশে ধাই ধাই করে বাড়ছে করোনা রোগী : আজ সর্বোচ্চ শনাক্ত ৩৫৫৪

নিউজ ডেস্ক : বাংলাদেশে ধাই ধাই করে বাড়ছে করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৫৫৪ জনকে শনাক্ত করা হয়েছে। গত সাড়ে আট মাসের মধ্যে এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বছরের ২ জুলাই এক দিনে চার হাজার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৮ জন। গতকালের চেয়ে আজ মৃত্যু কমেছে। গতকাল মৃত্যু হয়েছিল ৩০ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন আট হাজার ৭৩৮ জন।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৫ হাজার ৯৫৪টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৫৫৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১০ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৩৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৫ হাজার ৯৯৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৪৪ লাখ ৪৬ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!