বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীকারীদের গ্রেফতারের দাবিতে লন্ডনস্থ হাইকমিশনে স্মারকলিপি দিয়েছে বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরাম

আনসার আহমেদ উল্লাহ :

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলার হুমকির তীব্র নিন্দা ও গ্রেফতারের দাবী জানিয়ে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে মাননীয় প্রধানমন্ত্রী নিকট স্মারকলিপি দিয়েছে ‘বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরাম ইউকে’। গত ৯ই ডিসেম্বর বুধবার বিকেলে লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এর হাতে স্মারকলিপিটি তুলে দেন, সংগঠনের উপদেষ্টা সৈয়দ এহসানুল হক ও সাধারণ সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মুজিববর্ষে সম্প্রতি স্বাধীনতা বিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি ধর্মকে ব্যবহার করে তথা কথিত তৌহিদী জনতা ঐক্য পরিষদের নামে হাজার বছরের শ্রেষ্ট বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনে এবং স্থাপিত ভাস্কর্য ভেঙ্গে ফেলার যে চরম ধৃস্টতাপূর্ণ হুমকি দিয়েছে, তা মহান মুক্তিযুদ্ধের চেতনা ও ত্রিশ লক্ষ শহীদের রক্তে লিখা সংবিধান বিরোধী।

‘বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরাম’ ইউকে এর তীব্র নিন্দা, প্রতিবাদ এবং জাতির পিতার ভাস্কর্য বিরোধীকারীদের আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবী জানান।করোনাকালিন সময়ে সরকারী বিধি নিষেধ লংঘন করে সমাবেশ করে মহান মুক্তিযুদ্ধের চেতনা জাতির পিতার ভাস্কর্য নিয়ে বিষোদগার ও হুমকি প্রদান করে। ধর্ম প্রিয় মুসলমানদের দেশে এবং বিদেশে স্বাধীনতা বিরোধী চক্র অপপ্রচারে লিপ্ত।

জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতার ভাস্কর্য স্থাপন এবং ধর্মের নামে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করার দাবী জানান সংগঠনটি।

 জাতির পিতা ধর্মের পবিত্রতা রক্ষায় সাংবিধানিকে ভাবে ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, হিংসা বিদ্ধেষের রাজনীতি নিষিদ্ধ করেছিলেন।

 সেটারও বাস্তাবায়নের দাবী করেন বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরাম ইউকে। স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন সংগঠনের সভাপতি মোহাম্মদ গিয়াছ আহমেদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!