মঠবাড়িয়ায় বসতবাড়ির উঠানে কাঁটাতারের বেড়া !

Sharing is caring!

মঠবাড়িয়া সংবাদদাতা :

পিরোজপুরের মঠবাড়িয়ায় বসতঘরের উঠানের মাঝখান থেকে পাকা পিলার পুঁতে কাঁটাতারের বেড়া দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে কাঁটাতারের অপর পাশের বৃদ্ধ মুক্তিযোদ্ধাসহ ১২ সদস্যের দুই পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। এ ঘটনায় অবরুদ্ধ পরিবারের সদস্য শাহজাহান খান শনিবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার চড়কখালী গ্রামের নিজ বাড়ির পৈত্রিক জমিতে বাপ দাদার আমল থেকে তিনটি পরিবার বসবাস করে আসছিল। এরমধ্যে জমির মালিকানা দাবী করে একই বংশের নুরুল ইসলাম ও তার ছেলে চট্টগ্রাম সেনা নিবাসের ওয়ারেন্ট অফিসার নুরুজ্জামান খান সম্প্রতি বাড়িতে এসে প্রভাব খাটিয়ে জমির মালিকানা দাবী করেন। এর জের ধরে এক পর্যায় তিনি বহিরাগত লোকজন নিয়ে এজমালি বসত ঘরের উঠানের যাতায়াত পথে তাঁর কাঁটার বেড়া দিয়ে দুইপাশে সারি সারি সুপারি গাছ রোপন করে জোর পূর্বক জমি দখল করে নিয়েছেন। ফলে বৃদ্ধ মুক্তিযোদ্ধা পরিবারের দুটির সদস্যরা কোমলমতি শিশু নিয়ে এখন সামাজিক ও মানুষিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

এব্যাপারে জমি দখলে নেওয়া সেনা সদস্য নুরুজ্জামান মালিকানা জমি দাবি করে বলেন, পৈত্রিক জমি জমা মাপের পর ওই জমি আমরা পেয়েছি।তাই নিজের পৈত্রিক জমিতে কাঁটা তাঁরের বেড়া দিয়ে দখল নিয়েছি।
এ বিষয় মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ গোলাম ছরোয়ার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!