একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ফিনল্যান্ড শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন

ব্রিটিশ বাংলা নিউজ ডেস্ক : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ফিনল্যান্ড শাখা ইন্টারন্যাশনাল ফোরাম ফর সেকুলার বাংলাদেশ (আইএফএসবি), ফিনল্যান্ড (International Forum for Secular Bangladesh, Finland) এর পূর্ণ কমিটি গঠন করা হয়েছে গতকাল ৫ অক্টোবর।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকির ভাপা আয়াত্তেলিয়াত (Freethinkers Association of Finland) নামক মানবতাবাদী সংগঠনের অফিসে অনুষ্ঠিত এ সভায় নতুন করোনা প্রাদুর্ভাব স্বত্বেও এ সভায় অংশগ্রহণ সভায় উপস্থিত ছিলেন ফিনল্যান্ড প্রবাসী বাঙালী কমিউনিটির সদস্য ও নেতৃবৃন্দসহ এবং মানবতাবাদী সংগঠনের নেতৃবৃন্দ।

ডঃ মজিবুর দফতরির সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিতদের নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার কবির ভিডিও বার্তার মাধ্যমে বাংলাদেশ ও বিশ্বে উগ্রবাদ্মুক্ত ধর্মনিরপেক্ষ ও মানবিক সমাজ গড়ে তোলায় ইউরোপে নির্মূল কমিটির ভূমিকার উপর গুরুত্ব আরোপ করেন।

ভিডিও ফোনে বক্তব্য রাখেন নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, সর্ব ইউরোপীয় সভাপতি তরুন কান্তি চৌধুরী (সুইডেন) এবং সর্ব ইউরোপীয় সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ্‌ (যুক্তরাজ্য) ভিডিও। হিউম্যানিসট এসোসিয়েশন অফ ফিনল্যান্ড এর সভাপতি ইরমা পেইপনেন তার শুভেচ্ছা বার্তা পাঠান। আলোচনায় উপস্থিত বাঙালী নেতৃবৃন্দের পাশাপাশি অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন ভাপা আয়াত্তেলিয়াত এর ট্রাস্টি এসা উলিকস্কি।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বর্তমান বাংলাদেশ এবং ইউরোপিয় প্রেক্ষিত তুলে ধরে অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ ও বিশ্ব গড়ে তোলায় তাদের দৃঢ় সংকল্প ব্যক্ত করেন।

সভায় ডঃ মজিবুর দফতরিকে সভাপতি এবং নাজিব মুরশেদ সংগ্রামকে মহাসচিব নির্বাচিত করে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যদের মধ্যে আছেন সহ-সভাপতি হয়েছেন সালেহ আহমেদ সালেক, মাইনুল ইসলাম, ইসমত-ই-নান্নু হক, নাহিদ মোরশেদ জয় এবং পিনটু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল হোসেন (মাসুদ), সাংগঠনিক সম্পাদক মহিবুল ইসলাম, কোষাধ্যক্ষ জাহিদ হাসান রকি, দপ্তর সম্পাদক সাইফুর রহমান, প্রচার সম্পাদক কামরান হোসেন, আন্তর্জাতিক সম্পাদক বেলাল আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক আবু দারদা বাবু, সংস্কৃতি বিষয়ক সম্পাদক তানভির ইসলাম এবং তথ্য প্রযুক্তি সম্পাদক আব্দুল কুদ্দুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!