ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীকে মুঈনুদ্দীনের গ্রেফতারের দাবি

নিউজ ডেস্ক, লন্ডন : গত ৪ আগস্ট একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্যর এক প্রতিনিধি দল ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল এর কাছে এক স্মারকলিপিতে যুদ্বাপরাদী মুঈনুদ্দিনকে গ্রেফতারের দাবি জানান।

এখানে উল্লেখ্য যে গত ১৯ জুলাই যুক্তরাজ্য থেকে প্রকাশিত মেইল ও সানডেতে এক খবরে বলা হয় যে প্রীতি প্যাটেল সামাজিক মাধ্যমে টুইটারে চৌধুরী মুঈনুদ্দিনকে যুদ্বাপরাদী আখ্যায়িতে করায় তার মানহানি হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি) ২০১৩ সালে চৌধুরী মুঈনুদ্দিনকে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় সালে সংঘটিত যুদ্ধাপরাধের জন্য দোষী সাব্যস্ত করে । ১৯৭১ সালের ডিসেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নয়জন শিক্ষক, ছয় সাংবাদিক এবং তিনজন চিকিত্সককে অপহরণ ও হত্যার সাথে জড়িত থাকায় আদালত তাকে সাজা দে।

প্রীতি প্যাটেল কে বলা হয় সে যেহেতু দোষী সাব্যস্ত অপরাধী তাকে যেন আটক করে আইনের আওয়তায় নেয়া হয়। স্বাধীনতা স্বপক্ষের ২৬টি রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষে যুক্তরাজ্য নির্মূল কমিটির সাধারণ সম্পাদক জামাল খান, সাংগঠনিক সম্পাদক শাহ মুস্তাফিজুর রহমান বেলাল ও নির্বাহী সদস্য সুশান্ত দাস প্রশান্ত স্মারকলিপি স্বরাষ্ট্রমন্ত্রলায়ে ও ব্রিটিশ পার্লামেন্টে হস্তান্তর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!